Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পরকীয়ার সন্দেহে দাঁইহাটে স্ত্রীকে বালিশ চাপা দিয়ে খুন, গ্রেপ্তার স্বামী 

সংবাদদাতা, কাটোয়া: বৃহস্পতিবার রাতে পরকীয়ার সন্দেহে দাঁইহাটে স্ত্রীকে মুখে বালিশ চাপা দিয়ে খুনের অভিযোগ গ্রেপ্তার হল স্বামী। মৃতের নাম হালেমা বিবি(৩০)। তাঁর বাড়ি দাঁইহাট শহরের পাইকপাড়ায়। স্ত্রীকে খুনের অভিযোগে পেশায় নির্মাণকর্মী ফজরুদ্দিন শেখকে গ্রেপ্তার করেছে কাটোয়া থানার পুলিস। ঘটনার পর এলাকায় চাঞ্চল্য ছড়ায়।  
বিশদ
কালনা-ছাতনি ৫০ কিমি রাস্তা সম্প্রসারণের কাজ পুজোর আগেই শুরু করতে চায় প্রশাসন 

সংবাদদাতা, কালনা: কালনা থেকে পূর্বস্থলীর ছাতনি পর্যন্ত এসটিকেকে রোডের প্রায় ৫০ কিলোমিটার রাস্তা সম্প্রসারণের কাজ পুজোর আগেই শুরু করতে চায় প্রশাসন। শুক্রবার এ নিয়ে কালনা মহকুমা শাসকের দপ্তরে প্রশাসনিকস্তরে এক বৈঠক অনুষ্ঠিত হয়।  
বিশদ

এনআরসি ইস্যুতে বর্ধমানে উদ্বাস্তু মানব কল্যাণ পরিষদের মহামিছিল 

বিএনএ, বর্ধমান: এনআরসি ইস্যুতে শুক্রবার বর্ধমান শহরে উদ্বাস্তু মানব কল্যাণ পরিষদের মহামিছিলে জনপ্লাবন নামল। শহরের প্রতিটি ৩৫টি ওয়ার্ড থেকে হাজার হাজার মানুষ শামিল হয়েছিলেন। শহরের যে রাস্তা দিয়ে মিছিল গিয়েছে, সেই রাস্তা কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল। মিছিল বর্ণাঢ্য করতে গাড়ির উপর জীবন্ত মডেলও রাখা হয়েছিল। 
বিশদ

কালনায় চাষি ও প্রাণিপালকদের কড়কনাথ মুরগির ছানা ও ড্রাগন ফলের চারা বিলি 

সংবাদদাতা, কালনা: কালনা-২ ব্লকে আতমা প্রকল্পে শুক্রবার চাষি ও প্রাণিপালকদের মধ্যে কড়কনাথ মুরগির ছানা ও ড্রাগন ফলের চারা বিলি করা হল। এছাড়াও ব্লকের প্রাণিসম্পদ বিকাশ ও মৎস্য দপ্তরের উদ্যোগে মৎস্যজীবীদের মধ্যে ইনসুলেটেড বক্স সহ সাইকেল, মাছের হাঁড়ি ও মাছ ধরার জাল বিলি করা হয়।  
বিশদ

বহরমপুরে চায়ের দোকানে গুলিবিদ্ধ যুবক, ফের গুলি চলার ঘটনায় আতঙ্ক 

বিএনএ, বহরমপুর: ফের গুলি চলল বহরমপুরে। এবার রাঙামাটি চাঁদপাড়া পঞ্চায়েতের গোবিন্দপুর গ্রামে বৃহস্পতিবার রাতে জালালউদ্দিন শেখ নামে এক যুবকের বুকে গুলি করা হয়। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় বহরমপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে কলকাতায় চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।  
বিশদ

নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন
বিশ্বভারতী চত্বর থেকে ফের দু’টি চন্দন গাছ চুরি, চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: বিশ্বভারতী থেকে ফের দু’টি চন্দন গাছ চুরি হল। রবীন্দ্রভবনের পিছনে ও মালঞ্চ বাড়ির কাছে দু’টি চন্দন গাছ কেটে নিয়েছে চোরের দল। শুক্রবার সকালে বিষয়টি জানাজানি হয়। তারপর থেকেই সমগ্র শান্তিনিকেতন এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তার সঙ্গেই ফের প্রশ্ন উঠেছে বিশ্বভারতীর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। 
বিশদ

সৌদি আরবে কর্মরত মুর্শিদাবাদের যুবকদের মধ্যেও এনআরসি আতঙ্ক 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: এনআরসির ঢেউ এবার সুদূর সৌদি আরবেও পৌঁছল। সেখানেও নাগরিক পঞ্জি নিয়ে একশ্রেণীর মধ্যে চর্চা চলছে। মুর্শিদাবাদ জেলার বহু যুবক কর্মসূত্রে সেদেশের রিয়াধ, দামাম এবং মক্কার মতো এলাকায় রয়েছেন। এনআরসির আতঙ্কে তাঁরাও ছুটি নিয়ে দেশে ফেরার তোড়জোড় শুরু করে দিয়েছেন। 
বিশদ

রামপুরহাটে ক্যান্সার আক্রান্ত স্বামীর চিকিৎসার জন্য স্ত্রীকে আর্থিক সাহায্য মন্ত্রীর 

সংবাদদাতা, রামপুরহাট: ক্যান্সার আক্রান্ত স্বামীর চিকিৎসা করতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। বর্তমানে চিকিৎসা তো দূর, দুই নাবালক ছেলের মুখে ঠিকমতো খাবারও তুলে দিতে পারছেন না। 
বিশদ

ঝাড়গ্রামে ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার প্রধান শিক্ষক 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: এক ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হল। বৃহস্পতিবার রাতে ঝাড়গ্রাম শহরের রঘুনাথপুর এলাকায় এই ঘটনা ঘটে। ধৃত শিক্ষকের নাম স্বরূপচন্দ্র বিশুই। তিনি কুমারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
বিশদ

দীর্ঘ ২৪ বছর মামলা চলার পর কাঁথিতে স্ত্রীকে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন 

সংবাদদাতা, কাঁথি: দীর্ঘ ২৪ বছর মামলা চলার পর স্ত্রীকে খুনের দায়ে স্বামীর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের সাজা দিল কাঁথি মহকুমা আদালত। সাজাপ্রাপ্তের নাম শচীন্দ্রনাথ দাস। তার বাড়ি কাঁথি থানার বাহারছনবেড়িয়া গ্রামে। শুক্রবার এই মামলার সাজা ঘোষণা করেন আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক (ফাস্ট ট্র্যাক ফার্স্ট কোর্ট) অলি বিশ্বাস।  
বিশদ

ঘাটালে আদিবাসী যুবক-যুবতীদের বৃত্তিমূলক প্রশিক্ষণের ব্যবস্থা 

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালে আদিবাসী যুবক-যুবতীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করল ঘাটাল মহকুমা প্রশাসন। আগামীকাল, রবিবার থেকে ঘাটাল মহকুমা শাসকের সভাকক্ষে ক্লাস শুরু হবে। ঘাটালের মহকুমা শাসক অসীম পাল বলেন, আদিবাসী যুবক-যুবতীদের স্বনির্ভর করার লক্ষ্যেই আমাদের এই উদ্যোগ। 
বিশদ

৪০ বছরের প্রেমিকের সঙ্গে বিয়ে দিতে না চাওয়ায় তেহট্টে আত্মঘাতী স্কুলছাত্রী 

সংবাদদাতা, তেহট্ট: নাবালিকা অবস্থাতেই প্রেমিককে বিয়ে করতে মরিয়া। তাও একে নাবালিকা, তার উপর প্রেমিকের বয়স ৪০। তাই পরিবারের লোকজন জানিয়ে দেন, বিয়ে দেওয়া হবে না। অন্যদিকে, আইন, বাস্তব অবস্থা বিচার না করেই বিয়ের জন্য জেদ ধরে নাবালিকা।
বিশদ

নবদ্বীপে পারিবারিক অশান্তির জেরে মা ও ছেলে আত্মঘাতী 

সংবাদদাতা, নবদ্বীপ: পারিবারিক অশান্তির জেরে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন মা ও ছেলে। শুক্রবার দুপুরে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে নবদ্বীপ পুরসভার ২১ নম্বর ওয়ার্ডের প্রাচীন মায়াপুর জাতীয় বিদ্যালয় পাড়ার ২ নম্বর লেন এলাকায়। 
বিশদ

দুর্গাপুজোয় জনসংযোগ বাড়াতে রানাঘাটে বিজেপির ‘অভিনন্দন শিবির’ 

বিএনএ, কৃষ্ণনগর: দুর্গাপুজোয় জনসংযোগ বাড়াতে মাঠে নামছে বিজেপির যুব মোর্চা। লোকসভায় রানাঘাট কেন্দ্রে জয়লাভের জন্য সাধারণ মানুষকে শুভেচ্ছা জানানো হবে। সেই কারণে পুজো মণ্ডপের সামনে শিবির করবে বিজেপি কর্মীরা। নাম দেওয়া হবে, ‘অভিনন্দন শিবির’। সেখানে যেমন দর্শনার্থীদের জয়ের জন্য কৃতজ্ঞতা জানানো হবে।  
বিশদ

পুলিসের উপর ভরসা রাখার পরামর্শ ডিআইজির 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: পুলিসের উপর ভরসা ও বিশ্বাস রাখুন। কোনও খবর থাকলে পুলিসকে জানাবেন। শুক্রবার বিনপুরে সবুজের অভিযান কর্মসূচিতে যোগ দিয়ে স্থানীয় বাসিন্দাদের একথা বলেন ডিআইজি (মেদিনীপুর রেঞ্জ) সুকেশ জৈন। তিনি বলেন, আমরা আপানেরই লোক। 
বিশদ

Pages: 12345

একনজরে
বিএনএ, রায়গঞ্জ: দুই শিক্ষাকর্মীর বদলির প্রতিবাদে ছাত্র আন্দোলনে শুক্রবার উত্তাল হল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়। এদিন বিশ্ববিদ্যালয়ে অঙ্ক ও কম্পিউটার অ্যান্ড ইনফর্মেশন সায়েন্স বিভাগের সামনে কয়েকশ’ ছাত্রছাত্রী ...

 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

 ইন্দোনেশিয়া, ২০ সেপ্টেম্বর: দ্বিতীয় ভারতীয় ব্যাডমিন্টন প্লেয়ার হিসেবে এশিয়ান টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন জি সাথিয়ান। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ভারতের টপ র‌্যাঙ্কিং সাথিয়ান ১১-৭, ১১-৮, ১১-৬ পয়েন্টে হারালেন উত্তর কোরিয়ার আন-জি সংকে। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ সেপ্টেম্বর: চলতি ২০১৯-২০ আর্থিক বছরে দেশের মাইক্রো-ফিনান্স ইন্ডাস্ট্রি ২ লক্ষ ৫০ হাজার কোটি টাকার গণ্ডি অতিক্রম করবে। স্ব-ধন ‘ভারত মাইক্রো-ফিনান্স রিপোর্ট, ২০১৯’-এ প্রকাশ পেয়েছে এই তথ্য। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM